1. admin@voicebarta.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকার দোহারের মেনটঘাটে বালু ব্যবসায়ীদের কবলে সৌন্দর্য আজ হুমকির মুখে বাংলাদেশের নতুন মন্ত্রী পরিষদে যারা দায়িত্ব পেলেন বিশ্বব্যাপী থার্টি ফার্স্ট নাইট উৎযাপন দেশ জাতি ও মুসলমানদের কল্যান কামনা করে চরমোনাইয়ের অগ্রহায়নের বাৎসরিক মাহফিল আখেরি মুনাজাত অনুষ্ঠিত ঢাকা চট্টগ্রাম মহাসরকে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩জনের মৃত্যু দোহারে মন্দিরের সামনের ভাঙ্গা রাস্তা সংস্কার করলো চরবৈতা মুহাম্মাদীয়া মাদরাসার ক্ষুদে ছাত্র ও শিক্ষকগন দ্বীনের দায়ী বা হযরত ওলামায়ে কেরামগনের মুহাসাবা মাওঃ আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত সিলেট গোয়াইনঘাটে ২২৪ বস্তা চিনি জব্দ- আটক ১ ইসলামী যুব মজলিস ফরিদপুর জেলা আহবায়ক কমিটি গঠন সম্পন্ন

সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে এবি পার্টির শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ২১২ বার পঠিত

 

ভয়েস বার্তা ডেস্কঃ

 

বাংলাদেশ আওয়ামিলীগের প্রেসিডিয়াম সদস্য, জাতীয় সংসদের উপনেতা ও বর্ষীয়ান রাজনীতিবিদ সৈয়দা সাজেদা চৌধুরী মৃত্যু বরন করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। গতকাল ১১সেপ্টেম্বর রোববার রাত ১১টা ৪০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। প্রবীণ এই রাজনীতিবিদের জন্ম ১৯৩৫ সালে। পঞ্চাশের দশকে সাজেদা চৌধুরী আওয়ামিলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন এবং যুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যার পর সংকটময় মুহূর্তে আওয়ামিলীগকে সংগঠিত রাখতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন তিনি। ১৯৭৬ সালে সাজেদা চৌধুরী আওয়ামিলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। পরে ১৯৮৬ থেকে ১৯৯২ সাল পর্যন্ত তিনি আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ছিলেন। এর আগে ১৯৬৯ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত মহিলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। তাকে ১৯৯৬ সালে গঠিত আওয়ামিলীগ সরকারের বন ও পরিবেশ মন্ত্রী করা হয় এবং বর্তমান সরকারের সময় মৃত্যুর আগ পর্যন্ত তিনি জাতীয় সংসদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করেন । তিনি ফরিদপুর-২ আসন থেকে একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবি পার্টির আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, সাজেদা চৌধুরী ছিলেন মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশের নারী শিক্ষা ও ক্ষমতায়নের অন্যতম অগ্রপথিক।
নেতৃবৃন্দ তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Shakil IT Park