1. admin@voicebarta.com : admin :
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২০ পূর্বাহ্ন

বিটিএস এর ব্যাপারে সবাইকে সোচ্চার থাকার আহবান- ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নিজাম উদ্দিন আল আদনান

স্টাফ কোয়ার্টার
  • আপডেট সময় : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৯১ বার পঠিত

 

ভয়েস বার্তা ডেস্কঃ

ছাত্রসমাজ ও যুবসমাজকে ধ্বংসের আরেক নাম BTS তা হয়তো আমাদের অনেকের অজানা তাই এবিষয় জানা আমাদের খুব জরুরি এবং আমাদের ছাত্রসমাজ ও যুবসমাজকে রক্ষার জন্য সোচ্চার থাকা আমাদের নৈতিক দায়িত্ব।

BTS কি? BTS (বিটিএস) হলো দক্ষিণ কোরিয়ান (South Korean) একটি ব্রান্ড (brand) দল।

BTS এর পুরো নাম হলো Bangtan Boys (ব্যাংটন বয়েজ) অথবা Bangtan Sonyandan (ব্যাংটন সোনিয়ান্দন) বিটিএস এর সদস্য সংখ্যা ৭ জন। এই ৭ জনই পুরুষ।

ক। একজন মুসলিম হিসেবে BTS কে বর্জন করা জরুরী কেন?

এরা পুরুষ হয়েও নারীদের মত সাজ গ্রহণ করে,
বিভিন্ন কনসার্টে অশ্লীল অঙ্গভঙ্গি করে মানুষ কে নিজেদের প্রতি আকৃষ্ট করে। তারা নারীদের মত পোষাক পরিধান করে ,কানে দুল ব্যবহার করে , ঠোটে লিপিষ্টিক লাগায় ।

অথচ পুরুষ হয়ে নারীর বেশভূষা ধারণ কারীর উপর নবী সা. লা’নত করেছেন:

عَنِ ابْنِ عَبَّاسٍ، عَنِ النَّبِيِّ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ: أَنَّهُ لَعَنَ الْمُتَشَبِّهَاتِ مِنَ النِّسَاءِ بِالرِّجَالِ، وَالْمُتَشَبِّهِينَ مِنَ الرِّجَالِ بِالنِّسَاءِ
ইবনু আব্বাস (রাঃ) সূত্রে বর্ণিত। নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অভিশাপ দিয়েছেন যেসব নারী পুরুষের বেশ ধারণ করে এবং যেসব পুরুষ নারীদের বেশ ধারণ করে।
(আবূ দাউদ-৪০৯৭)

খ। এরা নিজেদের শরীরে দাজ্জালের এক চোখের ট্যাটু অঙ্কন করার মাধ্যমে দাজ্জালকে প্রমোট করে ।
ট্যাটু অঙ্কন সম্পর্কে নবী সা. বলেন
عَنْ عَبْدِ اللَّهِ ـ رضى الله عنه ـ لَعَنَ اللَّهُ الْوَاشِمَاتِ وَالْمُسْتَوْشِمَاتِ،

আবদুল্লাহ (ইবনু মাস’ঊদ) হতে বর্ণিত। তিনি বলেন, সৌন্দর্য বাড়ানোর জন্য যে নারী ট্যাটু আঁকে ও আঁকায়,তাদের উপর আল্লাহর লা’নত।
(বুখারী-৫৯৪৮)

দুঃখের বিষয় হলো বাংলাদেশের বেশিরভাগ তরুণী মেয়েরা এদের ভক্ত। আবার অনেককেই তাদের কে ভালোবেসে নিজেদের কে ” BTS LOVER “পরিচয় দিতে স্বাচ্ছন্দ বোধ করে থাকে। আবার কিছু তরুণ -তরুণী তাদের বেশভূষা ধারণ করে তাদের নাম রেখেছে BTS ARMY ।

তাদের ব্যাপারে নবী সা. বলেন
عَنِ ابْنِ عُمَرَ، قَالَ: قَالَ رَسُولُ اللَّهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ: مَنْ تَشَبَّهَ بِقَوْمٍ فَهُوَ مِنْهُمْ

ইবনু উমার (রাঃ) সূত্রে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ যে ব্যক্তি বিজাতির সাদৃশ্য অবলম্বন করে, সে তাদের দলভুক্ত গণ্য হবে।( আল হাদিস)

তাছাড়া যারা অশ্লীলতা কে প্রমোট করে মানুষের মাঝে ছড়িয়ে দিতে চায়, তাদের জন্য রয়েছে কঠিন শাস্তি। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে বুঝার তৌফিক দান করুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Shakil IT Park