1. admin@voicebarta.com : admin :
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ভোটকেন্দ্র দখল, হামলা, প্রকাশ্যে নৌকায় সীলের নিন্দা – ইসলামী আন্দোলন বাংলাদেশ ৫ম দফার ভোট হবে জানুয়ারীতে আগামীকাল দোহারে আসছেন চরমোনাইর পীর রেজাউল করিম ৬ দশমিক ১ মাত্রায় আজ ভোর পৌনে ৬টায় ভূকম্পন মহানবী (সাঃ) এর জীবনী পড়ে মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন কলেজ ছাত্রী! ৫৮০ বছর পর শতাব্দীর সবচেয়ে দীর্ঘতম আংশিক চন্দ্রগ্রহণ শেষ হয়েছে আজ টাঙ্গাইলে ডাঃ রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের উপর হামলা মিরপুর স্টেডিয়ামে নিজেদের জাতীয় পতাকা নিয়ে অনুশীলন করলো পাক ক্রীকেট দল প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই- শিক্ষামন্ত্রী দিপুমনি হাতে চিরকুট লিখে গৃহবধূর মৃত্যু

বিয়ের পিড়িতে বসলেন মালালা ইউসূফজাই

মোঃ আলমাছ হোসাইন
  • আপডেট সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ৪৮ বার পঠিত

ভয়েস বার্তা ডেস্ক: বিশ্বের সব চেয়ে কম বয়সী হিসেবে ২০১৪ সালে শান্তিতে নোবেল পুরস্কার লাভ করেন মালালা। ২০১৭ সালে জাতিসংঘ তাকে শান্তির দূত হিসেবে নিয়োগ করে। সেই পাকিস্তানের নারী শিক্ষা অধিকার কর্মী ও শান্তিতে নোবেল পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। তার স্বামীর নাম অ্যাসার মালিক। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা।

গতকাল মঙ্গলবার রাতে এক টুইট বার্তায় নিজেই বিয়ের খবর জানিয়েছেন মালালা।

মালালা লিখেছেন, ‘আজকের দিনটি আমার জীবনের একটি মূল্যবান দিন। অ্যাসার এবং আমি সারাজীবনের জন্য গাঁট বেঁধেছি। পরিবারের সদস্যদের সঙ্গে ছোট পরিসরে বার্মিংহামের বাড়িতে একটি নিকাহ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আমাদের জীবনের বাকি অংশ আমরা একসঙ্গে কাটাতে চাই। আমাদের জন্য দোয়া করবেন।’

বিয়ের বিষয়ে বিভিন্ন সময় গণমাধ্যমে নিজের অনাগ্রহের কথা জানিয়েছিলেন তিনি। গত জুন মাসেও ব্রিটেনের একটি সাময়িকীতে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‌‘মানুষকে কেন বিয়ে করতেই হবে এটা আমি বুঝতে পারি না। কাউকে জীবনে সঙ্গী করতে চাইলে কেন বিয়ের কাগজপত্রে সই করতে হবে। শুধুমাত্র যৌথতার মাধ্যমে কেন এটা হতে পারে না?’ তার এ বক্তব্য নিয়ে ওই সময় তীব্র আলোচনার জন্ম হয়।

মালালা ইউসুফজাই ১৯৯৭ সালের ১২ জুলাই উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায় পাশতুন জনজাতির অন্তর্ভুক্ত এক সুন্নি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তালেবানের বাধার পরও নারী শিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে তাকে গুলি করা হয়। এ সময় চিকিৎসার জন্য তাকে যুক্তরাজ্যে নেওয়া হয়। এরপর থেকে তিনি পরিবারসহ যুক্তরাজ্যে বসবাস করছেন।

তবে তার বিয়ে নিয়ে কটুক্তি করতেও দেখা গিয়েছে অনেককে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি সবসময় বিয়ের বিরুদ্ধে কথা বলে নিজেই এখন বিয়ের পিড়িতে বসলেন এই আলোচিত নারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Theme Park BD