1. admin@voicebarta.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকার দোহারের মেনটঘাটে বালু ব্যবসায়ীদের কবলে সৌন্দর্য আজ হুমকির মুখে বাংলাদেশের নতুন মন্ত্রী পরিষদে যারা দায়িত্ব পেলেন বিশ্বব্যাপী থার্টি ফার্স্ট নাইট উৎযাপন দেশ জাতি ও মুসলমানদের কল্যান কামনা করে চরমোনাইয়ের অগ্রহায়নের বাৎসরিক মাহফিল আখেরি মুনাজাত অনুষ্ঠিত ঢাকা চট্টগ্রাম মহাসরকে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩জনের মৃত্যু দোহারে মন্দিরের সামনের ভাঙ্গা রাস্তা সংস্কার করলো চরবৈতা মুহাম্মাদীয়া মাদরাসার ক্ষুদে ছাত্র ও শিক্ষকগন দ্বীনের দায়ী বা হযরত ওলামায়ে কেরামগনের মুহাসাবা মাওঃ আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত সিলেট গোয়াইনঘাটে ২২৪ বস্তা চিনি জব্দ- আটক ১ ইসলামী যুব মজলিস ফরিদপুর জেলা আহবায়ক কমিটি গঠন সম্পন্ন

গাইবান্ধায় নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে বিশেষ অভিযান

গাইবান্ধা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৩৫৭ বার পঠিত

 

সৈয়দ তৌহিদুল ইসলাম তুহিনঃ মানুষের সচেতনতার অভাবে গাইবান্ধায় সড়ক দুর্ঘটনার প্রবনতা দিন দিন বেড়েই চলছে। নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করতে উত্তরাঞ্চলের ৮ জেলার ন্যায় গাইবান্ধায় সড়ক পরিবহন আইন ২০১৮ এর অধিনে মোটরসাইকেলে হেলমেট বিহীন ও ৩ জন চালকের বিরুদ্ধে মাসব্যাপী বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে শহরে এক নম্বর ট্রাফিক মোড়ে গাইবান্ধা জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগের আয়োজনে হ্যান্ড মাইকে সচেতনতামূলক প্রচার প্রচারনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন-নিরাপদ নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করতে উত্তরাঞ্চলের ৮ জেলার ন্যায় গাইবান্ধায় মোটর সাইকেলে হেলমেট বিহীনদের বিরুদ্ধে অভিযান পরিচালিত হচ্ছে ও ৩ জন মোটরসাইকেল আরোহনকারী চালকের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে। হেলমেট বিহীন কেউ মোটর সাইকেল চালাতে পারবেনা। মামলা কিংবা জরিমানা মুখ্য উদ্দেশ্য নয়। মূলত মানুষকে সচেতন করতে এই অভিযান পরিচালিত হচ্ছে। কোনক্রমেই ড্রাইভারের সাথে একজন সহযাত্রী ছাড়া মোটরসাইকেলের ৩ জন আরোহনকারী বহন করতে পারবে না।

তিনি আরও বলেন- আইনের ভয়ে নয় নিজের সন্তান ও পরিবারকে ভালবেসে হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালানোর নির্দেশ প্রদান করেন। সহযাত্রীর হেলমেট পরিধান নিশ্চিত করুন। গতি নিয়ন্ত্রণে রাখুন, সতর্ক থাকুন। ফিডার রোড থেকে মহাসড়কে ওঠার সময় ডানে-বামে দেখে নিন। স্ত্রী সন্তানকে নিয়ে বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানোর নির্দেশ দেন। মোটরসাইকেল চালানোর সময় মুঠোফোনে কথা বলবেন না। ট্রাফিক আইন মেনে চলুন।

সে সাথে পুলিশ কনস্টেবল প্রার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন- সামনের মাসে পুলিশ কনস্টেবল নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত পদে আগ্রহী অনেকেই অনলাইনে আবেদন করেছেন। কনস্টেবল পদে জন্য অনেক প্রার্থী বা অভিভাবক বিভিন্ন দালাল, বাটপার, প্রতারক শ্রেণীর লোকের সাথে আর্থিক লেনদেন উদ্বুদ্ধ হচ্ছেন। কেউ কোন প্রকার কাউকে টাকা দিবেন না। স্বচ্ছতা মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে। কোন পলিটিক্যাল তদবির গ্রহণ করা হবে না।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- গাইবান্ধা ট্রাফিক ইনচার্জ নুর আলম সিদ্দিক, এ, টি, এস আই জসিম।

উপস্থিত ছিলেন- গাইবান্ধা সদর থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান, এ,এস আই আল আমিন, ট্রাফিক বিভাগের টি এস আই আসাদ, কনস্টেবল ইসমে আজম, ওয়ারেছ, বেলাল সহ অনেকে।

উল্লেখ্য, মাইকে প্রচার প্রচারনা শেষে রাস্তায় চলাচলকারী মানুষদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Shakil IT Park