1. admin@voicebarta.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকার দোহারের মেনটঘাটে বালু ব্যবসায়ীদের কবলে সৌন্দর্য আজ হুমকির মুখে বাংলাদেশের নতুন মন্ত্রী পরিষদে যারা দায়িত্ব পেলেন বিশ্বব্যাপী থার্টি ফার্স্ট নাইট উৎযাপন দেশ জাতি ও মুসলমানদের কল্যান কামনা করে চরমোনাইয়ের অগ্রহায়নের বাৎসরিক মাহফিল আখেরি মুনাজাত অনুষ্ঠিত ঢাকা চট্টগ্রাম মহাসরকে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩জনের মৃত্যু দোহারে মন্দিরের সামনের ভাঙ্গা রাস্তা সংস্কার করলো চরবৈতা মুহাম্মাদীয়া মাদরাসার ক্ষুদে ছাত্র ও শিক্ষকগন দ্বীনের দায়ী বা হযরত ওলামায়ে কেরামগনের মুহাসাবা মাওঃ আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত সিলেট গোয়াইনঘাটে ২২৪ বস্তা চিনি জব্দ- আটক ১ ইসলামী যুব মজলিস ফরিদপুর জেলা আহবায়ক কমিটি গঠন সম্পন্ন

কুমিল্লা পুজা মন্ডপে কোরআন অবমাননায় বিক্ষুব্ধ জনতার উপর পুলিশের গুলি

কুমিল্লা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৪৮৭ বার পঠিত

নানুয়া দীঘের উত্তরপাড় পূজা মন্ডপে প্রকাশ্যে কুরআনে কারিমকে মূর্তির পায়ে রেখে অসম্মান করা হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে সকাল থেকে কুমিল্লার বিভিন্ন পয়েন্টে চলছে বিক্ষোভ। বেলা যতই বাড়ছে সাধারন মানুষের সমাগম ততই বাড়ছিল। অবশেষে পূজা মন্ডপ এরিয়ার চতুর্দিকে সহস্রাধিক জনতা জড়ো হয়ে যায়৷

এতো কিছুর পর কিভাবে তারা সে স্থানে পুজা করতে চায় জানতে চায় সাধারন লোকজন, শান্ত দেশটিতে কারা অশান্তি সৃষ্টি করতে চায় এমন প্রশ্নও অনেকের মনে।
সেখানে থাকা উলামায়ে কেরাম সাধারণ জনতাকে শান্ত করার চেষ্টা করতে থাকেন। পূজা বন্ধ না করে চালিয়ে যাবার কারনে সাধারণ জনতার উত্তেজনা বাড়তে থাকে। অবশেষে সেখানে পুলিশ গুলাগুলি করে। পুলিশের গুলিতে অনেক সাধারণ জনতা আহত হয়েছে।
কুরআনে কারিমের অপমান করে এতবড় কান্ড ঘটানোর পর ও পূজা মন্ডপের পূজা বন্ধ না করে অন্যদিকে ক্ষোভরত জনতার উপর এই হামলার নিন্দা জানান সাধারন জনগন। আজকে যদি কোনো মাসজিদে নিয়ে মন্দির পোড়া হতো তাহলে সেই মাসজিদ কমিটির ১৪ গুষ্টির জেল হতো। আদৌ সেই মাসজিদে নামাজ পড়ার অনুমতি হতো কিনা সেটা সন্দেহ। এমন কথাও কোন কোন উপস্থিত জনতার মুখ থেকে শুনা গেছে।

ইতি মধ্যে কুমিল্লা জেলার এসপি, ডিসি, পূজা কমিটি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও উলামায়ে কেরাম বৈঠকে বসে। বৈঠকে পূজা কমিটিও এতে সম্মত হয় যে এই ঘটনার কারনে অন্তত এই বছর পূজা বন্ধ করে দেওয়া হবে। তবে কয়েকজন চাচ্ছে পূজা স্বাভাবিকভাবে চালিয়ে যেতে।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় কোন ষড়যন্ত্র কারী রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে, আমরা দোষীকে দ্রুতই আইনের আওতায় আনতে চেষ্টা করছি, পুলিশ বিক্ষোভকারী জনতাকে স্থীর থাকতে আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Shakil IT Park