1. admin@voicebarta.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকার দোহারের মেনটঘাটে বালু ব্যবসায়ীদের কবলে সৌন্দর্য আজ হুমকির মুখে বাংলাদেশের নতুন মন্ত্রী পরিষদে যারা দায়িত্ব পেলেন বিশ্বব্যাপী থার্টি ফার্স্ট নাইট উৎযাপন দেশ জাতি ও মুসলমানদের কল্যান কামনা করে চরমোনাইয়ের অগ্রহায়নের বাৎসরিক মাহফিল আখেরি মুনাজাত অনুষ্ঠিত ঢাকা চট্টগ্রাম মহাসরকে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩জনের মৃত্যু দোহারে মন্দিরের সামনের ভাঙ্গা রাস্তা সংস্কার করলো চরবৈতা মুহাম্মাদীয়া মাদরাসার ক্ষুদে ছাত্র ও শিক্ষকগন দ্বীনের দায়ী বা হযরত ওলামায়ে কেরামগনের মুহাসাবা মাওঃ আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত সিলেট গোয়াইনঘাটে ২২৪ বস্তা চিনি জব্দ- আটক ১ ইসলামী যুব মজলিস ফরিদপুর জেলা আহবায়ক কমিটি গঠন সম্পন্ন

বিএনপির আগামী নির্বাচন প্রসঙ্গে কেন্দ্রীয় নেতাদের ধারাবাহিক বৈঠক শুরু আজ

Moin khan
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১৩ বার পঠিত

(COVID-19) করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। বিএনপি তাদের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার প্রস্তুতি নিচ্ছে। আজ (১৩ই সেপ্টেম্বর) মঙ্গলবার থেকে বিএনপির নির্বাহী কমিটি ধারাবাহিক সভা শুরু হয়েছে। এ সভার মূল আলোচ্য থাকবে আগামী নির্বাচন ও এই কেন্দ্রিক আন্দোলনের প্রস্তুতি।
সভার তথ্য হতে জানানো হয়। বিকেল সাড়ে ৩টা থেকে শুরু হয়ে সভায় দলটির নির্বাহী কমিটি ও অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃত্বের সঙ্গে ধারাবাহিক আলোচনা চলবে। সভাগুলোতে আগামী দ্বাদশ নির্বাচন ও এর প্রেক্ষিতে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলনের রূপরেখা ঠিক করা হবে বলে জানা গেছে।
জানা গেছে, বিএনপির তিন দিনের ধারাবাহিক বৈঠকের শুরুর দিন আজ অংশ নেবেন দলের ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা পরিষদের সদস্যরা। সভায় লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করবেন। এছাড়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির নেতারাও উপস্থিত থাকবেন।

বিএনপি নেতারা বলছেন, বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে দলের পক্ষ থেকে নির্দিষ্ট কোনো এজেন্ডা দেওয়া হয়নি। আর তারেক রহমানের নেতৃত্বে নির্বাহী কমিটির নেতাদের সঙ্গে এটিই তার প্রথম সভা। এর আগে গত একাদশ সংসদ নির্বাচনের আগে তারেক রহমানের নেতৃত্বে তৃণমূল নেতাদের সঙ্গে সভা হয়েছিল। তখন নির্বাচনকেন্দ্রিক আলোচনা হয়েছিল। কিন্তু এবার নির্বাচনের চেয়ে আন্দোলনের রূপরেখা নিয়ে বেশি আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।
তারা বলেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ নেওয়া মানে জেনেশুনে পরাজয় মেনে নেওয়া। তাই আগে নিরপেক্ষ নির্বাচন আদায়ের দাবিতে কীভাবে মাঠে আন্দোলন গড়ে তোলা হবে তার কর্মকৌশল ঠিক করাই এখন আমাদের প্রধান চ্যালেঞ্জ। সেটিই বৈঠকের আলোচনা বিষয় হওয়া উচিত।
বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সিনিয়র পার্সনগনও এই মিটিংয়ে থাকবেন বলে জানানো হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Shakil IT Park