1. admin@voicebarta.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকার দোহারের মেনটঘাটে বালু ব্যবসায়ীদের কবলে সৌন্দর্য আজ হুমকির মুখে বাংলাদেশের নতুন মন্ত্রী পরিষদে যারা দায়িত্ব পেলেন বিশ্বব্যাপী থার্টি ফার্স্ট নাইট উৎযাপন দেশ জাতি ও মুসলমানদের কল্যান কামনা করে চরমোনাইয়ের অগ্রহায়নের বাৎসরিক মাহফিল আখেরি মুনাজাত অনুষ্ঠিত ঢাকা চট্টগ্রাম মহাসরকে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩জনের মৃত্যু দোহারে মন্দিরের সামনের ভাঙ্গা রাস্তা সংস্কার করলো চরবৈতা মুহাম্মাদীয়া মাদরাসার ক্ষুদে ছাত্র ও শিক্ষকগন দ্বীনের দায়ী বা হযরত ওলামায়ে কেরামগনের মুহাসাবা মাওঃ আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত সিলেট গোয়াইনঘাটে ২২৪ বস্তা চিনি জব্দ- আটক ১ ইসলামী যুব মজলিস ফরিদপুর জেলা আহবায়ক কমিটি গঠন সম্পন্ন

তালেবানের অধীনেই কাজে যোগ দিচ্ছেন আফগান পুলিশ

আন্তর্জাতিক ডেক্সঃ
  • আপডেট সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৪১৬ বার পঠিত

তালেবান সরকারের অধীনেই কাজে যোগ দিতে শুরু করেছে দেশটির পুলিশের কর্মকর্তা ও কর্মচারীরা। তালেবান যোদ্ধাদের পাশাপাশি তারাও ডিউটি দিচ্ছেন। গত ১৫ আগস্ট দেশটির ওপর তালেবান নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার পর আগের সরকার ব্যবস্থার সবকিছু ভেঙে পড়ে। সেটাকে ধীরে ধীরে স্বাভাবিক করার চেষ্টা করছে তালেবান।
তালেবানের আহ্বানে সাড়া দিয়ে দেশটির পূর্ববর্তী সরকারের পুলিশ সদস্যরা কাজে ফিরেছেন। রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে তালেবানের পাশাপাশি পুলিশকেও ডিউটি করতে দেখা গেছে। তালেবান রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেয়ার পর কিছুদিনের বিশৃংখলা শেষে পরিস্থিতি ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিকের দিকে যাচ্ছে।
২০ বছর ধরে মার্কিন নেতৃত্বাধীন সাম্রাজ্যবাদ এবং তাদের স্থানীয় দোসরদের বিরুদ্ধে লড়াই করে গত ১৫ আগস্ট কাবুলের দখল নেয় তালেবান। দুই দশক ধরে তালেবানের বিরুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করার কারণে আতঙ্কে ছিল পূর্ববর্তী সরকারগুলোর দায়িত্বশীলরা।এ কারণে কাবুলের নিয়ন্ত্রণ তালেবানের হাতে চলে গেলে অন্যান্য সেক্টরের মতো দেশটির পুলিশ সদস্যরাও দায়িত্ব থেকে অব্যাহতি নেন। সবকিছু এলোমেলো হয়ে যায়। তবে তালেবান দায়িত্ব নেওয়ার পরই সাবেক সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করে। এর পরই পুলিশ ছাড়াও অন্যান্য সেক্টরের লোকজন এ বিষয়ে আফগান পুলিশের দুই কর্মকর্তা এএফপিকে জানান, শনিবার তানেবান কমান্ডারদের কাছ থেকে ফোন পাওয়ার পর তারা কাজে যোগ দিয়েছেন। নাম না প্রকাশের শর্তে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, তিনি দুই সপ্তাহ পর আবারো কাজে যোগ দিয়েছেন। দেশের সেবায় নিয়োজিত হতে পেরে তার ভাল লাগছে।
তারা বলেন, আমরা দেশকে ভালবাসি তাই দেশের জন্য কাজ করতে তাদের কোন দ্বিধা নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Shakil IT Park