1. admin@voicebarta.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকার দোহারের মেনটঘাটে বালু ব্যবসায়ীদের কবলে সৌন্দর্য আজ হুমকির মুখে বাংলাদেশের নতুন মন্ত্রী পরিষদে যারা দায়িত্ব পেলেন বিশ্বব্যাপী থার্টি ফার্স্ট নাইট উৎযাপন দেশ জাতি ও মুসলমানদের কল্যান কামনা করে চরমোনাইয়ের অগ্রহায়নের বাৎসরিক মাহফিল আখেরি মুনাজাত অনুষ্ঠিত ঢাকা চট্টগ্রাম মহাসরকে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩জনের মৃত্যু দোহারে মন্দিরের সামনের ভাঙ্গা রাস্তা সংস্কার করলো চরবৈতা মুহাম্মাদীয়া মাদরাসার ক্ষুদে ছাত্র ও শিক্ষকগন দ্বীনের দায়ী বা হযরত ওলামায়ে কেরামগনের মুহাসাবা মাওঃ আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত সিলেট গোয়াইনঘাটে ২২৪ বস্তা চিনি জব্দ- আটক ১ ইসলামী যুব মজলিস ফরিদপুর জেলা আহবায়ক কমিটি গঠন সম্পন্ন

আফগান নারীরা বিশ্ববিদ্যালয়ে পড়তে পারবে – তালেবান সরকারের নতুন শিক্ষামন্ত্রী

H M Liakat Hossain
  • আপডেট সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৪০৬ বার পঠিত

তালেবান কর্তৃক নিযুক্ত আফগানিস্তানের ভারপ্রাপ্ত উচ্চ শিক্ষামন্ত্রী আবদুল বাক্বী হক্কানী বলেছেন, নতুন আইনের অধীন আফগানিস্তানের নারীরা বিশ্ববিদ্যালয়ে যেতে ও পড়াশোনা করতে পারবেন। তবে শরীয়াহ আইন অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে ছেলেমেয়ে একসঙ্গে ক্লাস করতে পারবে না।
তিনি আরো বলেন, আফগানিস্তানের মানুষ শরীয়াহ আইনের আলোকে মিশ্র নর-নারীর পরিবেশ ছাড়া নিরাপদে তাদের উচ্চশিক্ষা অব্যাহত রাখতে পারবেন। তিনি আরও বলেন, ইসলাম, জাতীয় ও ঐতিহাসিক মূল্যবোধের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ একটি যুক্তিসংগত ও ইসলামী পাঠ্যক্রম তৈরি করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Shakil IT Park