1. admin@voicebarta.com : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকার দোহারের মেনটঘাটে বালু ব্যবসায়ীদের কবলে সৌন্দর্য আজ হুমকির মুখে বাংলাদেশের নতুন মন্ত্রী পরিষদে যারা দায়িত্ব পেলেন বিশ্বব্যাপী থার্টি ফার্স্ট নাইট উৎযাপন দেশ জাতি ও মুসলমানদের কল্যান কামনা করে চরমোনাইয়ের অগ্রহায়নের বাৎসরিক মাহফিল আখেরি মুনাজাত অনুষ্ঠিত ঢাকা চট্টগ্রাম মহাসরকে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩জনের মৃত্যু দোহারে মন্দিরের সামনের ভাঙ্গা রাস্তা সংস্কার করলো চরবৈতা মুহাম্মাদীয়া মাদরাসার ক্ষুদে ছাত্র ও শিক্ষকগন দ্বীনের দায়ী বা হযরত ওলামায়ে কেরামগনের মুহাসাবা মাওঃ আবদুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত সিলেট গোয়াইনঘাটে ২২৪ বস্তা চিনি জব্দ- আটক ১ ইসলামী যুব মজলিস ফরিদপুর জেলা আহবায়ক কমিটি গঠন সম্পন্ন

এক বছরে রোহিঙ্গা ক্যাম্পে জন্ম নিয়েছে এক লাখ শিশু

almas hossain
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৫৫০ বার পঠিত

২০১৭ সালের ২৫শে আগষ্ট বিশ্ব মিয়ানমারের রাখাইন প্রদেশে সৃষ্ট বিশাল এক মানবিক সংকট প্রত্যক্ষ করে। হামলার শিকার হয়ে লাখ লাখ রোহিঙ্গা রাখাইন রাজ্য থেকে পালিয়ে বাংলাদেশের কক্সবাজার ও উখিয়া অঞ্চলে আশ্রয় নেয়।স্থানীয় বাংলাদেশি কমিউনিটির উদার ও মানবিক সমর্থন এবং বাংলাদেশ সরকারের সঠিক নেতৃত্বে বহুজাতিক সহায়তা প্রচেষ্টার কারণে একটি মারাত্মক মানবিক সংকট এড়ানো সম্ভব হয়েছিল। কিন্ত এখন এই বিশাল জনগোষ্ঠী পেটের দায়ে জরীয়ে পরছে বিভিন্ন অপরাধে।

বিভিন্ন তথ্য মতে,  গত ৪বছরে রোহিঙ্গাদের  ৩৪টি ক্যাম্পে জন্ম নেয় একলাখ ত্রিশ হাজারেরও বহু শিশু। এবং অন্তঃসত্বা মহিলা রয়েছে আরো ২০ হাজার। এখনই জন্ম নিয়ন্ত্রন করা না গেলে বাংলাদেশকে আরো বড় ধরনের সমস্যায় পরতে হবে বলে জানিয়েছেন রাষ্ট্র চিন্তকগন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Voice Barta
Theme Customize Shakil IT Park